এন্তেখাবে হাদীস - আমার প্রিয় বাংলা বই

সাম্প্রতিকঃ

সদ্য প্রকাশিতঃ_________________________

আপনার বিজ্ঞাপনের জন্য সংরক্ষিত

March 13, 2021

এন্তেখাবে হাদীস

 

এন্তেখাবে হাদীস-https://amarpriyoboi.blogspot.com/2019/08/blog-post_64.html

কুরআন অধ্যয়ন ও বুঝার জন্য নির্ভরযোগ্য তাফসীরের সাহায্য নেয়া যেতে পারে। কিন্তু হাদীস অধ্যয়নের ক্ষেত্রে আমাদের ভাষায় এমন কোন সংক্ষিপ্ত ও পূর্ণাঙ্গ সংকলন নেই যা নৈতিক প্রশিক্ষণ ও জীবন পুনর্গঠনের ক্ষেত্রে খুবই উপযোগী। এ লক্ষ্য সামনে রেখেই এন্তেখাবে হাদীস গ্রন্থখানি সংকলন করা হয়েছে। এই গ্রন্থে হাদীস চয়নের ক্ষেত্রে ব্যক্তিগত ও সামাজিক আচার-ব্যবহার ও নৈতিকতার সাথে সম্পর্কিত মানব জীবনের সমস্ত দিক ও বিভাগ যাতে রাসূলূল্লাহ (সা)-এর সুন্নাতের আলোকে উদ্ভাসিত হতে পারে এবং কোন গুরুত্বপূর্ণ দিক তৃষ্ণার্ত না থেকে যায় সেদিকে লক্ষ্য রাখা হয়েছে।
মানুষের ব্যক্তিগত বিষয়াদি থেকে শুরু করে আন্তর্জাতিক সম্পর্ক পর্যন্ত এমন কোন উল্লেখযোগ্য দিক নেই, যে সম্পর্কে রাসূলূল্লাহ (সা) তাঁর নিজের কথা ও কাজের মাধ্যমে দিক নির্দেশনা দান করেননি। এই সংকলনে সাধারণত সেই ধরনের হাদীস সন্নিবেশিত করা হয়েছে যার নৈতিক পথনির্দেশ ও ফিকহী বিষয়ের উপর সমগ্র মিল্লাতে ইসলামিয়া একমত। যতদূর সম্ভব বিতর্কিত বিষয়ের আলোচনা এড়িয়ে যাওয়ার চেষ্টা করা হয়েছে। অনুবাদ ও ব্যাখ্যার ক্ষেত্রে সহজ ভাষা এবং সাধারণের বোধগম্য প্রকাশভঙ্গি অনুসরণ করা হয়েছে। তাৎপর্য বর্ণনার ক্ষেত্রে দার্শনিক যুক্তিতর্ক পরিহার করা হয়েছে।

এন্তেখাবে হাদীস-হাদীসের অনবদ্য সংকলনটি পিডিএফ পড়ার জন্য উপরের প্রচছদ ছবিতে ক্লিক করুন অথবা এখানে দেখুন।

📚📖📘📚📖📘📚📖📘📚📖📘📚📖📘📚📖📘📚📖📘📚📖📘📚📖📘📚📖📘

আমার প্রিয় বাংলা বই হোয়াইটসআপ গ্রুপে যুক্ত হতে এখানেক্লিক করুনটেলিগ্রাম গ্রুপে যুক্ত হতে এখানে ক্লিক করুন এবং ফেইসবুক গ্রুপে যুক্ত হতে এখানে ক্লিক করুন


একটি বই প্রকাশ করতে লেখক ও পাঠকের প্রচুর অর্থ খরচ হয়। জনপ্রিয় লেখকদের লেখা বই থেকে লেখক প্রকাশক সকলেই লাভবান হোন। কিন্তু যে সব লেখক জনপ্রিয় নন, তাদের বই একটি মাত্র সংস্করণে খরচই আসেনা। তাই আপনার আমার সকলের কর্তব্য হচ্ছে মূল বই খরিদ করে পড়া। এতে করে লেখক প্রকাশক উভয়েই উৎসাহিত হোন নতুন বই প্রকাশ করতে। তারা রক্ষা পান ক্ষতির হাত থেকে। এখানে প্রদত্ত বই গুলো অনলাইন থেকে সংগ্রহ করা। আপনি বইটি পড়ার পর হাতের কাছে সেই বইটি পেলেই সংগ্রহ করবেন। আপনার আপন বন্ধুজনকে উপহার দেবেন।

No comments:

Post a Comment

আমার প্রিয় বাংলা বই-এর যে কোন লেখাতে যে কোন ত্রুটি বা অসংগতি পরিলক্ষিত হলে দয়া করে আমাদের লিখুন।

Post Bottom Ad

আমার প্রিয় বাংলা বই-এর প্রচারে শেয়ার করুন।