যাদে রাহঃ আল্লামা জলীল আহসান নদভী - আমার প্রিয় বাংলা বই

সাম্প্রতিকঃ

Post Top Ad

Responsive Ads Here

March 14, 2021

যাদে রাহঃ আল্লামা জলীল আহসান নদভী

 

যাদে রাহ-https://amarpriyobanglaboi.blogspot.com/2021/03/blog-post_14.html

যাদে রাহবইয়ের সংক্ষিপ্ত কথাঃ

মাওলানা জলিল আহসান নদভী এ উপমহাদেশের একজন মশহুর আলেমে দ্বীন ও মুহাদ্দিস। হাদিস শাস্রে অসাধারণ পান্ডিত্তের জন্যই তিনি সমাধিক পরিচিত ও খ্যাতিমান। তিনি মহানবীর অসংখ্য হাদিস মন্থন করে জীবন চলার অতীব প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ হাদিসের একটি মূল্যবান গ্রন্থ সঙ্কলন করেছেন।

যাদে রাহ্হাদীস শাস্ত্রে তাঁর এক সোনালি সংকলন। ইসলাম ও ইসলামি আন্দোলনের সঠিক ও ব্যাপক ধারণা লাভ. আত্মশুদ্ধি অর্জন, নৈতিক মানোন্নয়ন এবং ময়দানের পূর্নাংগ তরবিয়ত ও প্রশিক্ষণের উদ্দেশ্যেই তিনি সংকলন করেছেন এই হাদীস গ্রন্থটি।

তিনি সংকলনটির নাম দিয়েছেন যাদে রাহ্যাদে রাহ্মানে- পাথেয় বা পথের সম্বল। সত্যিই গ্রন্থখানি আল্লাহর পথের সৈনিকদের পাথেয়।

সহিহ ও নির্ভরযোগ্য হাদিসের এ গ্রন্থটি মুসলমানদের জীবন চলার পথকে সহজ ও সাবলীল করতে যথেষ্ট সহায়ক হবে বলে আশা করি।আমাদের যাদের হাদিসের বিশাল ভুবনে বিচরণ করার অবকাশ ও সুযোগ কম তাদের জন্য এটি সত্যিই গুরুত্বপূর্ণ ও জরুরি প্রয়োজন পূরণকারী একটি হাদিস গ্রন্থ হবে বলে বিবেচনা করি।

 

যাদে রাহ-হাদীস গ্রন্থটির দুইটি সংস্করণ রয়েছে। আসাদ বিন হাফিজ সম্পাদিত সংস্করণের পিডিএফ পড়ার জন্য এখানে ক্লিক করুন আর আব্দুস শহীদ নাসিম সম্পাদিত সংস্করণের পিডিএফ পড়ার জন্য এখানে ক্লিক করুন


যাদে রাহ-https://amarpriyobanglaboi.blogspot.com/2021/03/blog-post_14.html


No comments:

Post a Comment

আমার প্রিয় বাংলা বই-এর যে কোন লেখাতে যে কোন ত্রুটি বা অসংগতি পরিলক্ষিত হলে দয়া করে আমাদের লিখুন।