বই নোট - দায়ী ইলাল্লাহ দাওয়াত ইলাল্লাহ - মুহাম্মদ নজরুল ইসলাম - আমার প্রিয় বাংলা বই

সাম্প্রতিকঃ

Post Top Ad

Responsive Ads Here

August 30, 2022

বই নোট - দায়ী ইলাল্লাহ দাওয়াত ইলাল্লাহ - মুহাম্মদ নজরুল ইসলাম

মুসলিম স্টুডেন্টস এসোসিয়েশন অব আমেরিকা এন্ড ক্যানাডার প্রতিনিধি ড. আনিস আহমদ ১৯৭৯ সালের ৮ই এপ্রিল বিশ্ব ইসলামী আন্দোলনের চিন্তানায়ক, জামায়াতে ইসলামী প্রতিষ্ঠানা মাওলানা সাইয়েদ আবুল আ’লা মওদূদী রাহি. এর একটি ইন্টারভিউ গ্রহণ করেন। মূলত এটি মুসলিম স্টুডেন্টস এসোসিয়েশন অব আমেরিকা এর বার্ষিক সম্মেলনের জন্যে শুভেচ্ছাবাণী হিসেবে রেকর্ড করা হয়। যদিও তা প্রশ্নোত্তরের মাধ্যমে গৃহিত হয়েছে। সেই প্রশ্নোত্তর পর্বের একটি প্রশ্নের উত্তরকে “আল্লাহর দিকে আহবানকারীর গুণাবলী” শিরোনামে সংকলিত করা হয়েছে।

মাওলানা সাইয়েদ আবুল আ’লা মওদূদীর খোতবাতে ইউরোপ বই থেকে গ্রহণ করা হয়েছে “দাওয়াত ইলাল্লাহ” বিষয়ে বিশাল একটি অধ্যায়। 

অপর দিকে মাওলানা মওদূদীর লিখা সিরাতে সরওয়ারে আলম বইয়ের তৃতীয় খন্ডের পঞ্চম অধ্যায় “দাওয়াতের জন্যে যে হেদায়াত নবী সা.কে দেয়া হয়েছে” থেকে গ্রহণ করা হয়েছে “রাসূলুল্লাহ সা. এর গোপন দাওয়াতের তিন বছর” শিরোনামে আরেকটি লিখা।

উপরোক্ত তিনটি অধ্যায়কে নিয়ে লেখক গবেষক মাওলানা আব্দুস শহীদ নাসিম সংকলন করেছেন সাইয়েদ আবুল আ’লা মওদূদী রাহি. গ্রন্থ “দায়ী ইলাল্লাহ দাওয়াত ইলাল্লাহ”

জনাব মুহাম্মদ নজরুল ইসলাম তার ব্যক্তিগত পাঠচক্রের প্রস্তুতির জন্য এই  বইয়ের যে নোট তৈরী করেছেন, তা তার ব্যক্তিগত ওয়েবসাইটে সংযুক্ত করা হয়েছে। 

সেই নোটটি পড়ার জন্য বা পিডিএফ ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন

অন্যান্য বইয়ের নোট পড়ার জন্য এখানে ক্লিক করুন।

📚📖📘📚📖📘📚📖📘📚📖📘📚📖📘📚📖📘📚📖📘📚📖📘📚📖📘📚📖📘

আমার প্রিয় বাংলা বই হোয়াইটসআপ গ্রুপে যুক্ত হতে এখানেক্লিক করুনটেলিগ্রাম গ্রুপে যুক্ত হতে এখানে ক্লিক করুন এবং ফেইসবুক গ্রুপে যুক্ত হতে এখানে ক্লিক করুন

No comments:

Post a Comment

আমার প্রিয় বাংলা বই-এর যে কোন লেখাতে যে কোন ত্রুটি বা অসংগতি পরিলক্ষিত হলে দয়া করে আমাদের লিখুন।