নির্বাচিত ইসলামী গানঃ আসাদ বিন হাফিজ - আমার প্রিয় বাংলা বই

সাম্প্রতিকঃ

Post Top Ad

Responsive Ads Here

March 07, 2022

নির্বাচিত ইসলামী গানঃ আসাদ বিন হাফিজ

 

এদেশের শতকরা আটান্নব্বই জন লোক মুসলমান হওয়া সত্ত্বেও সাম্রাজ্যবাদী শক্তির আগ্রাসনের কারণে দেশব্যাপী চলছে অপসংস্কৃতির সয়লাব। এ সয়লাব ঠেকাতে চাই একটি বেগবান সাংস্কৃতিক আন্দোলন। এ আগ্রাসন রোধে সাইমুম শিল্পী গোষ্ঠী যে স্রোত ধারা সৃষ্টি করেছে আজ তা আরো পল্লবিত এবং সুধী সমাজ কর্তৃক বহুল প্রশংসিত।

আমাদের দেশে ইসলামী সংগীতকে জনপ্রিয় করে তোলার জন্য প্রয়োজন প্রচুর ইসলামী গান। এক সময় সাইমুম শিল্পী গোষ্ঠীর সভাপতি থাকা কালে এ প্রয়োজনকে সামনে রেখে ‘প্রত্যয়ের গান’ নামে একটি গানের সংকলন প্রকাশ পেয়েছিল-যা মুখ্য ভূমিকা রেখেছিলেন এ আন্দোলনের পথিকৃত কবি মতিউর রহান মল্লিক।

সময়ের বিবর্তনে এ ধরণের গানের প্রয়োজনীয়তা আরো তীব্র হয়েছে। কিন্তু বাজারে ইসলামী গানের সংকলনের অভাব পূরণে তেমন কোন অগ্রগতি সাধিত হয়নি।

ইসলামী আন্দোলনের কর্মীদের ব্যাপক চাহিদা কে সামনে রেখে সে অভাব পুরণের লক্ষ্যেই প্রকাশিত হল ‘নির্বাচিত ইসলামী গান’। বইটি সে অভাব পুরণে সামান্যতম ভূমিকা রাখলে আমাদের শ্ররম সার্থক হয়েছে মনে করবো। আল্লাহ সহায় হোন এবং সকল নেক মকসুদ পূর্ণ করার তৌফিক দিন এ্ কামনা করি।

সম্পাদক

-----------------------------------------------------------------

নির্বাচিত ইসলামী গান নামক বইটি প্রকাশ হয় ১৯৯৩ সালে। তারপর এর আর কোন মুদ্রণ প্রকাশিত না হওয়ায় আমরা পুরাতন বইটি সংগ্রহ করে উপস্থাপন করলাম।

বইটি পিডিএফ এর জন্য এখানে ক্লিক করুন।

গান বিষয়ে আরো বই এবং ভিডিও পেতে এখানে ক্লিক করুন।

📚📖📘📚📖📘📚📖📘📚📖📘📚📖📘📚📖📘📚📖📘📚📖📘📚📖📘📚📖📘

আমার প্রিয় বাংলা বই হোয়াইটসআপ গ্রুপে যুক্ত হতে এখানেক্লিক করুনটেলিগ্রাম গ্রুপে যুক্ত হতে এখানে ক্লিক করুন এবং ফেইসবুক গ্রুপে যুক্ত হতে এখানে ক্লিক করুন


No comments:

Post a Comment

আমার প্রিয় বাংলা বই-এর যে কোন লেখাতে যে কোন ত্রুটি বা অসংগতি পরিলক্ষিত হলে দয়া করে আমাদের লিখুন।