তুরস্ক সফরঃ আলী আহসান মুহাম্মদ মুজাহিদ - আমার প্রিয় বাংলা বই

সাম্প্রতিকঃ

Post Top Ad

Responsive Ads Here

January 30, 2022

তুরস্ক সফরঃ আলী আহসান মুহাম্মদ মুজাহিদ



প্রকাশকের কথা

ইতিহাসের নানা ঘটনা আর স্মৃতির নীরব সাক্ষী তুরস্ক। মহিমান্বিত সাহাবী হযরত আইয়ুব আনসারী (রাঃ) ইস্তাম্বুলে বসফরাস প্রণালীর পাশে ছায়াঘন সুশীতল পরিবেশে চিরদ্রিায় শায়িত আছেন। মুসলিম সাম্রাজ্যের সফল শাসকগণের কেন্দ্রবিন্দুও তুরস্ক। যা ইতিহাসের এক স্বর্ণোজ্জ্বল অধ্যায়।

জামায়াতে ইসলামী বাংলাদেশ-এর সম্মানিত সেক্রেটারী জেনারেল ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সমাজকল্যাণ মন্ত্রী জনাব আলী আহসান মুহাম্মদ মুজাহিদ ২০০৩ ও ২০০৭ সালে দুবার আমন্ত্রিত অতিথি হিসেবে তুরস্ক সফর করেন। দেশের একজন মন্ত্রী এবং একটি বৃহৎ দলের সেক্রেটারী জেনারেল হিসেবে সফরও ছিল অত্যন্ত মর্যাদাপূর্ণ। বিশেষ করে তুরস্কের প্রধানমন্ত্রী জনাব রেসিপ তাইপ এরদোগান, তুরস্কের তৎকালীন উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী জনাব আব্দুল্লাহ ওমর গুল, সমাজকল্যাণ মন্ত্রী শ্রম ও জনশক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রীর সাথে সাক্ষাৎ করে বাংলাদেশ ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নানা গুরুত্বপূর্ণ দিক তুলে ধরেন। সাথে সাথে তুরস্কে ইসলামের বিজয়ের কৌশল, সরকারে কিংবা সমাজে নারীর ভূমিকা প্রসঙ্গে পর্যাপ্ত অভিজ্ঞতাও সঞ্চয় করেছেন, যা বই আকারে প্রকাশিত হলে স্থায়ীভাবে সচেতন পাঠক-পাঠিকা উপকৃত হবেন বলে আমরা আশাবাদী।

এই মহৎ উদ্দেশ্যকে সামনে রেখেই বাংলাদেশ পাবলিকেশন্স লিমিটেড-এর পক্ষ থেকে এই উদ্যোগ নেয়া হয়েছে। বাংলাদেশ পাবলিকেশন্স লিমিটেড একটি অভিজ্ঞতাসমৃদ্ধ প্রকাশনা সংস্থা যার মাধ্যমে আপনাদের প্রিয় পত্রিকা দৈনিক সংগ্রাম ছাড়াও ইতিমধ্যেই দেশের একটি গুরুত্বপূর্ণ ইস্যুকে সামনে রেখে ইসলামী রাজনীতি" নামে সংকলন প্রকাশ করে দেশপ্রেমিক ও গণতন্ত্রকামী মানুষের প্রশংসা কুড়াতে সক্ষম হয়েছে। সাবেক সমাজকল্যাণ মন্ত্রী মহোদয়ের তুরস্ক সফরকে সামনে রেখে এই বইটি প্রকাশ এর দ্বিতীয় পদক্ষেপ। আমরা পাঠক-পাঠিকা মহলের উৎসাহ ও অনুপ্রেরণা পেলে আগামীদিনেও দেশের চলমান বিষয়, দেশীয় ও আন্তর্জাতিকমানের গবেষণাধর্মী লেখা পুস্তক-পুস্তিকা প্রকাশের আশা রাখছি। আল্লাহ আমাদের সকল প্রচেষ্টা কবুল করুন।

শফিকুল ইসলাম মাসুদ

তুরস্ক সফরঃ শহীদ আলী আহসান মুহাম্মদ মুজাহিদ রচিত বইটি পড়ার জন্য এখানে ক্লিক করুন

আমার প্রিয় বাংলা বই হোয়াইটসআপ গ্রুপে যুক্ত হতে এখানেক্লিক করুনটেলিগ্রাম গ্রুপে যুক্ত হতে এখানে ক্লিক করুন এবং ফেইসবুক গ্রুপে যুক্ত হতে এখানে ক্লিক করুন



No comments:

Post a Comment

আমার প্রিয় বাংলা বই-এর যে কোন লেখাতে যে কোন ত্রুটি বা অসংগতি পরিলক্ষিত হলে দয়া করে আমাদের লিখুন।