ডাক্তার সায়েফ আহমদের কুরআনিক ল্যাঙ্গুয়েইজ প্রোগ্রাম - আমার প্রিয় বাংলা বই

সাম্প্রতিকঃ

Post Top Ad

Responsive Ads Here

July 06, 2021

ডাক্তার সায়েফ আহমদের কুরআনিক ল্যাঙ্গুয়েইজ প্রোগ্রাম


ডাক্তার সায়েফ আহমদ।
সিলেট শহরে ৯০ এর দশকের ছাত্রনেতা। তদানিন্তন সময়ে ইসলামী ছাত্রশিবিরের সিলেট শহর সভাপতি। সিলেটের বান্না হসপিটাল ও মাউন্ট এডোরা হাসপাতালের মালিক পরবর্তীতে সিলেট মহানগরী জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও ভারপ্রাপ্ত আমীর।

দেশের বৈরী পরিস্থিতি তাকে বাধ্য করে নিজ জন্মভূমি ছেড়ে স্বেচ্ছানির্বাসন জীবনে। তিনি এখন কানাডায় বসবাস করছেন। ডাক্তার সায়েফ আহমদ কানাডায় কি করছেন?

ডাক্তার সায়েফ আহমদ কানাডায় চাকুরী ব্যবসা না করে অবসর জীবনকে সাজিয়ে নিয়েছেন নতুন এক ব্যস্ততায়। তিনি আরবী ভাষা গ্রামার শিখেছেন কুরআনের আলোকে। কুরআনের আয়াত গুলোর গ্রামাটিক্যাল বিশ্লেষণ করেন নিপূঁন দক্ষতার সাথে। একই সাথে তার জন্মভূমি কুলাউড়ার ভাটেরায় গড়ে তুলছেন বিশাল আঁকারের আধুনিক দাতব্য হাসপাতাল।

ডাক্তার সায়েফ আহমদ তার পরিচিত জনদের নিয়ে আয়োজন করেছেন Program for Quranic Language (কুরআনের ভাষা শিক্ষার প্রোগ্রাম)। প্রতি শনিবার, বাংলাদেশ সময় রাত ৯টা থেকে ১০টা-১ঘন্টার এই আয়োজনের শুরু হয়েছে ৬ষ্ট ব্যাচের ক্লাস। আমি গত প্রোগ্রামে অংশ নিয়ে দেখেছি অংশ গ্রহণকারীদের সংখ্যা ১৫০ এর কাছাকাছি।

ডাক্তার সায়েফ আহমদের কুরআনিক ল্যাংগুয়েজ প্রোগ্রামের বৈশিষ্ট হলো, গতানুগতিকতার বাহিরে গিয়ে সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে তিনি উপস্থাপন করেন নানাবিধ স্লাইট শো উপস্থাপন করে কুরআনের সংশ্লিষ্ট আয়াতে আরবী গ্রামারের সংশ্লিষ্ট বিষয় দেখিয়ে দেখিয়ে। বুঝানোর ক্ষেত্রে গতানুগতিক আরবী পরিভাষা সমূহের ব্যবহার না করে ব্যবহার করেন বাংলা ও ইংরেজী গ্রামারের সমার্থক শব্দাবলী।

আপনিও অংশ নিতে পারেন এই কোর্সে পরীক্ষামূলক ভাবে। অংশ নিতে নিম্নোক্ত জুম লিংকে যুক্ত হোন প্রতি শনিবার বাংলাদেশ সময় রাত ৯টায়।

জুম লিংকঃ https://us02web.zoom.us/j/9314700531

জুম আইডিঃ 9314700531

পাসকোডঃ 123456

গত ক্লাশের বিবরণ দেখতে পারেন নিম্নোক্ত ইউটিউব লিংকেঃ 

এখানে ক্লিক করুন

ক্লাশ-০১     ক্লাশ-০২     ক্লাশ-০৩     ক্লাশ-০৪     ক্লাশ-০৫

ক্লাশ-০৬-আগামী শনিবার, বাংলাদেশ সময় রাত ৯টা থেকে ১০টা।

আর পড়তে পারেন নিচের লিংকেঃ

https://drive.google.com/drive/folders/1mhT79ix_WEPxGLMnQjsXhDazCUt6ABgX


ক্লাশ-০১

ক্লাশ-০২


No comments:

Post a Comment

আমার প্রিয় বাংলা বই-এর যে কোন লেখাতে যে কোন ত্রুটি বা অসংগতি পরিলক্ষিত হলে দয়া করে আমাদের লিখুন।